সুরঞ্জিত সেনকে এদেশ চিরদিন মনে রাখবে : খালেদা জিয়া

7

প্রবাসীকণ্ঠ ডেস্ক :
স্বাধীন বাংলাদেশের অন্যতম সংবিধান রচয়িতা, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য বর্ষিয়ান রাজনীতিবিদ সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

রোববার দুপুরে গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় বিএনপি চেয়ারপার্সন বলেন, দেশমাতৃকার মুক্তির জন্য স্বাধীনতা যুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে রাজনৈতিক জীবনে সুরঞ্জিত সেনগুপ্ত যে অবদান রেখেছেন তা জাতি কোনোদিন ভুলবে না। তিনি একজন দক্ষ ও প্রাজ্ঞ রাজনীতিক হিসেবে দেশ ও দেশের মানুষের অধিকারের পক্ষে সবসময় সোচ্চার থেকেছেন।

তিনি বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন জাতীয় রাজনীতির একজন বিশিষ্ট ব্যক্তিত্ব। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি গণমানুষের রাজনীতিতে নিজেকে সম্পৃক্ত রেখে বহুমাত্রিক গণতান্ত্রিক রাজনীতি ও সামাজিক অগ্রগতির পক্ষে ছিলেন বলিষ্ঠ কন্ঠস্বর। দেশের স্বাধীকারের আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা ও মানুষের গণতান্ত্রিক অধিকারের সংগ্রামে তার অবদান ছিল উল্লেখযোগ্য। আমাদের রাষ্ট্রীয় সংবিধান প্রণয়নে একজন অন্যতম রচয়িতা হিসেবে তার ভূমিকা এদেশের মানুষ চিরদিন মনে রাখবে।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া সুরঞ্জিত সেনগুপ্তের আত্মার শান্তি কামনা এবং শোকাহত পরিবারবর্গ, আত্মীয়-স্বজন, গুনগ্রাহী ও ভক্তদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেন।