সারাদেশে নৌযান চলাচল শুরু

1

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে বন্ধ থাকার পর সোমবার (১১ অক্টোবর) সকাল থেকে সারাদেশে নৌযান চলাচল শুরু হয়েছে। রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে গেছে বরিশাল চাঁদপুর সহ দেশের বিভিন্ন নৌরুটের লঞ্চগুলো। সকাল ৬টা থেকে দেশের অভ্যন্তরীণ নৌরুটে লঞ্চ চলাচলে বিধিনিষেধ তুলে নেয়া হয়। তবে তাদেরকে এক নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর ছোট ছোট নৌযান চলাচলে নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

তিনদিন বন্ধ থাকার পর নৌযান চলাচল শুরু হওয়ায় সদরঘাটে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের ভিড়। বরিশাল ও চাঁদপুরগামী লঞ্চগুলো পন্টুনে ভিড়েছে। এর আগে গত শুক্রবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে সারাদেশে নৌযান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে বিআইডব্লিউটিএ। অন্যদিকে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে ফেরি চলাচল শুরু হয়েছে রোববার (১০ নভেম্বর) সকাল থেকে। শান্ত রয়েছে পদ্মার মাওয়া-জাজিরা অংশ। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটেও ফেরি চলাচল করছে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’ একেবারে দূর্বল হয়ে বাংলাদেশ ছেড়ে গেছে। তবে বুলবুলের প্রভাবে আজও দেশের কোথাও কোথাও হালকা বৃষ্টি হতে পারে। নদীগুলোকে এক নম্বর সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। আর সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত থাকবে।