শ্রদ্ধা অর্জন করেছে মাশরাফির নেতৃত্ব

0

ক্রীড়া ডেস্ক : ২০১৪ সালের শুরুতেও ওয়ানডেতে রীতিমতো ধুঁকছিল বাংলাদেশ। মুশফিকুর রহিমের নেতৃত্বে হারের মিছিলে নাম লিখিয়েছিল টাইগারা। ওই বছরের শেষ দিকেই পাশার দান উল্টে যায়। মুশফিককে সরিয়ে ওয়ানডে দলের নেতৃত্বে আনা হয় মাশরাফি বিন মর্তুজাকে। বলা চলে, যিনি খোলনলচে বদলে দিয়েছেন বাংলাদেশকে।

বছরের শেষ দিকে ঘরের মাঠে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ, বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল খেলেছে বাংলাদেশ মাশরাফির হাত ধরে। বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানকেও হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। শক্তিশালী ভারতের বিরুদ্ধেও জয় দিয়ে সিরিজ শুরু করলো মাশরাফি বাহিনী।

বাংলাদেশ দলের এই সাফল্যের পেছনে অধিনায়ক মাশরাফির ভূমিকা অনন্য। শুক্রবার টিম হোটেলে মাশরাফির প্রশংসা করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শনিবার কোচ হাথুরুসিংহের কন্ঠেও পাওয়া গেল একই সুর। মাশরাফির প্রশংসা করে লঙ্কান এই কোচ বলেন, “সে (এই সাফল্যের পেছনে) খুব গুরুত্বপূর্ন ভূমিকা রাখছে। ও এমন একজন মানুষ, যার দিকে সবাই তাকিয়ে থাকে। ড্রেসিংরুমে তার নেতৃত্ব একটা শ্রদ্ধা অর্জন করতে পেরেছে। সে মাঠে সামনে থেকে নেতৃত্ব দেয়। আমরা যে পরিবর্তনের ভেতর দিয়ে যাচ্ছি, তার পেছনে ওর ভূমিকাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।”