শুধু হ্যাটট্রিকটাই ধরা দিলোনা মেসির পায়ে

0

ফুটবল মাঠে লিওনেল মেসির অবিশ্বাস্য কিছু করা এখন আর চমক নয়। গতকাল রাতে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ব্যক্তিগত দুই গোল করে আরো দুই গোল করিয়েও তাই নির্বিকার বার্সেলোনা অধিনায়ক। মেসির জাদুতে ভায়াদোলিদের বিপক্ষে ৫-১ গোলে জিতে লা লিগার শীর্ষে উঠে এসেছে কাতালান ক্লাবটি। এই ম্যাচে ২৫ গজ দূর থেকে নেয়া ফ্রি কিকে গোল করে ক্যারিয়ারের পঞ্চাশতম সেট পিস উপহার দিয়েছেন ফুটবল জাদুকর লিওনেল আন্দ্রেস মেসি। ম্যাচের শেষদিকে সহজ গোলের সুযোগ মিস করে সব পাওয়ার ম্যাচে হ্যাটট্রিকের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়লেন তিনি।
ভায়াদোলিদের বিপক্ষে বার্সেলোনার হয়ে প্রথম গোল করেন ক্লেমেন্ত লেংলেট। বার্সেলোনা দ্বিতীয় মিনিটে এগিয়ে গেলেও ১৫তম মিনিটে ফ্রি কিক থেকে ভায়াদোলিদকে সমতায় ফেরান ওলিভাস আলবা। ম্যাচের বাকিসময় জুড়ে কেবল মেসিজাদু। ২৯তম মিনিটে আর্তুরো ভিদালকে দিয়ে গোল করিয়েছেন।

প্রথমার্ধের ৩৪তম মিনিটে ২৫ গজ দূর থেকে ফ্রি কিকে গোল করেছেন। ৭৫ তম মিনিটে বদলি হয়ে নামা রাকিতিচের বাড়ানো বলে নিজের জোড়া গোল করেছেন। দুই মিনিট পরে সুয়ারেজকে দিয়ে গোল করিয়েছেন। এই গোলে অবশ্য সুয়ারেজ লা লিগায় একটি চক্র পূরণ করেছেন। এই পর্যন্ত যত দলের সঙ্গে খেলেছেন সবার বিপক্ষে গোল পেয়েছেন এই উরুগুইয়ান স্ট্রাইকার। তবে ম্যাচের সবচেয়ে বড় আফসোস মেসির সহজতম গোল মিস। খেলার ৮৫তম মিনিটে সুয়ারেজের পাসে জালের ১২ গজ দূরে বল পান মেসি। কিন্তু গোলমুখেই বল রাখতে পারেননি এই তারকা। তাই ম্যাচে সব পেলেও শুধু হ্যাটট্রিকটাই পেলেন না এই জাদুকর। তবে ম্যাচে চোখ ধাঁধানো পারফরম্যান্সের পুরস্কার হিসেবে ম্যাচসেরা হন।
এই জয়ে ১০ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে লা লিগার তারিকার শীর্সে উঠেছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে আছে ষষ্ঠ স্থানে।