শাহজালালে যাত্রীর পায়ুপথে ১২ স্বর্ণের বার, আটক ১

0

প্রবাসীকণ্ঠ নিউজ : হযরত শাহজালাল বিমানবন্দরে এক যাত্রীর পায়ুপথ থেকে ১২টি স্বর্ণের বার জব্দ করা হয়েছে। এ ঘটনায় যাত্রী শরীফ আহমেদকে আটক করে বিমানবন্দরে থানা পুলিশে দেয়া হয়েছে।
শুল্ক গোয়েন্দা তদন্ত বিভাগের উপ-কমিশনার সাইফুর রহমান জানান, বুধবার সোয়া ১২টার দিকে মালয়েশিয়া থেকে মালিন্দ এয়ারলাইন্সের একটি ফ্লাইট বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে যাত্রী শরীফ আহমেদ গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় তার শরীরে সন্দেহজনক বস্তুর অবস্থান সনাক্ত করা হয়। পরে তাকে উত্তরা উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে এক্সরে করা হলে তার পায়ুপথে তিনটি পৃথক বস্তুর অবস্থান নিশ্চিত হওয়া যায়।
জিজ্ঞাসাবাদে ওই যাত্রী জানান, দীর্ঘদিন ধরে তিনি পায়ুপথে মালয়েশিয়া ও দুবাই থেকে স্বর্ণ আনা নেয়া করছেন। আকাশ পথে বিমান অবতরণের ১০ মিনিট আগে বিমানের টয়লেটে গিয়ে তিনটি কনডমে চারটি করে মোট ১২টি স্বর্ণের বার ঢুকানো হয়। যার ওজন এক কেজি ২০০ গ্রাম। পরে তাকে হাসপাতাল থেকে বিমানবন্দরে নিয়ে গিয়ে পায়ুপথ থেকে স্বর্ণের বারগুলো জব্দ করা হয়।
ওই কর্মকর্তা আরো জানান, শরীফ কুমিল্লার বুড়িচঙ্গ থানার ময়নামতি বাজার এলাকার বাসিন্দা। তিনি ২০১৬ সালে ১৬ বার মালয়েশিয়া যাতায়াত করেছেন।