রাজনের পরিবারের জন্য ফান্ডরাইজিং

1

প্রবাসী কণ্ঠ ডেস্ক : সিলেটের বহুল আলোচিত ও মর্মান্তিক হত্যাকাণ্ডের শিকার শিশু শেখ সামিউল আলম রাজনের পরিবারকে সহায়তার জন্যে আন্তর্জাতিকভাবে উদ্যোগ শুরু হয়েছে। ‘Justice 4 Rajon – Sylhet’ নামে অনলাইনে চলছে ফান্ডরাইজিং। মাসব্যাপী এই কালেকশনে ইতোমধ্যে দুই হাজার ৮১৮ পাউন্ড সংগ্রহ হয়েছে। দিনদিন এই অঙ্কটা দ্রুত বাড়ছে। একই সাথে রাজন হত্যাকারীদের সর্বোচ্চ সাজা নিশ্চিত করতে বিশ্বজনমত ও উদ্যোগকে কাজে লাগাতে নানামুখী কর্মসূচি পালিত হচ্ছে।

রাজনের জন্যে আন্তর্জাতিক এই উদ্যোগ নিয়েছেন লন্ডনের টাওয়ার হেমলেটসের সাবেক ডেপুটি মেয়র, কাউন্সিলর ওলিউর রহমান। তার সাথে রয়েছেন যুক্তরাজ্যপ্রবাসীসহ বিশ্ববাঙালিরা।

মনসুর আহমদ নামে প্রবাসী জানান, রাজনের ন্যায় বিচার নিশ্চিত করতে বিশ্বজনমত ও উদ্যোগের জন্যে পক্ষে যুক্তরাজ্যে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন বরাবরে ই-পিটিশন দাখিল করা হয়েছে। চিঠি দেওয়া হয়েছে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রণালয়, এমনেস্টি ইন্টারন্যাশনাল, বাংলাদেশি বংশদ্ভূত ব্রিটেনের এমপি রোশনারা আলীর কাছে।

ওলিউর রহমান বলেন, রাজন হত্যার লোমহর্ষক ভিডিও দেখে হবার মত তিনিও মর্মাহত হয়েছেন। ক্ষুব্ধ হয়েছেন। কিন্তু এতটুকুতেই থেমে থাকেননি। রাজন যাতে ন্যায় বিচার পায়, তার পরিবার যাতে অর্থনৈতিক সাপোর্ট পায় এজন্যে জাস্ট গিভিং অরগেনাজেশনে পেজ খুলে সাহায্যের আবেদন জানিয়েছেন। এতে ব্যাপক সাড়া পড়েছে। এই উদ্যোগ সম্পর্কে রাজনের মা বাবার সাথেও তিনি কথা বলেছেন। সার্বক্ষণিক তাদের সাথে যোগাযোগ রাখছেন বলেও তিনি জানান।

শুধু রাজন নয় ভবিষ্যতে এই উদ্যোগকে আরও বৃহত্তর পরিসয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়ে ওলিউর রহমান বলেন, আমরা প্রত্যেকটা শিশুর নিপীড়ন ও নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার হব। তাদের পক্ষে কাজ করব।