রাঙামাটির কাউখালীতে জাল টাকাসহ ছাত্রলীগ নেতা আটক

0

রাঙামাটি প্রতিনিধি : রাঙামাটির কাউখালী উপজেলার বেতবুনিয়া থেকে জালনোটসহ এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকালে গোপন সংবাদের ভিত্তিতে রাবার বাগান ফরেনার চেক পোস্ট এলাকার চট্টগ্রামগামী মোটরসাইকেলে তল্লাশি চালিয়ে এক হাজার টাকার ছয়টি জালনোটসহ এক যুবককে আটক করে।

এ ব্যাপারে কাউখালী থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে পুলিশ। জাল টাকাসহ আটককৃত মামুন (২১) উপজেলার বেতবুনিয়া হেডম্যান পাড়া এলাকার মৃত আবুল কালামের ছেলে ও বেতবুনিয়া ইউনিয়নের ওয়ার্ড ছাত্রলীগের নেতা।

রাবার বাগান ফরেনার চেক পোস্টের ইনচার্জ এএসআই মোঃ সফিকুল হাই জানায়, একটি নম্বরবিহীন মোটরসাইকেলযোগে জাল টাকা নিয়ে বেতবুনিয়া থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা করে।

গোপন সংবাদের ভিত্তিতে রাবার বাগান চেক পোস্টে এসআই সফিকুল হাইয়ের নেতৃত্বে পুলিশের একটি দল মামুনের মোটরসাইকেলের গতিরোধ করে। এসময় তার শরীর তল্লাশি করে এক হাজার টাকার ছয়টি জাল নোটসহ তাকে আটক করে কাউখালী থানায় হস্তান্তর করা হয়।

পুলিশ আরও জানায়, পাবিত্র রমজান ও ঈদকে সামনে রেখে একটি সংঘবদ্ধ গ্রুপ ব্যবসায়ী সেজে জাল টাকা কাউখালীসহ দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিচ্ছে।

এব্যাপারে পুলিশ সতর্ক দৃষ্টি রেখেছে। কাউখালী থানার তদন্তকারী কর্মকর্তা এসআই জোযৎসু চাকমা জানান, আটককৃত মামুন সংঘবদ্ধ কোনো জাল নোট সরবরাহকারী দলের সদস্য কিনা পুলিশ তা খতিয়ে দেখছে।

শনিবার সকালে মামুনকে আদালতে প্রেরণ করেছে পুলিশ। এদিকে কাউখালী থানায় জাল নোটসহ আটককৃত যুবক মামুন নিজেকে ২নং ওয়ার্ড ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে দাবি করে জানান, ব্যবসায়িক লেনদেনের সময় কেউ আমাকে এসব জাল নোট সরবরাহ করেছে, আমাকে ফাঁসানোর জন্যই এই কাজ করা হয়েছে।