যুক্তরাষ্ট্রে দুর্ঘটনায় সাবেক বুয়েট ছাত্রের মৃত্যু

1

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রের নিউ অর্লিন্স স্টেটে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাবেক এক ছাত্রের মৃত্যু হয়েছে।

নিহত মো. ওমর ফারুক (৩০) বুয়েট থেকে নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক করে উচ্চ শিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে আসেন। ইউনিভার্সিটি অব নিউ অর্লিন্সে একই বিষয়ে স্নাতকোত্তর করছিলেন তিনি।

স্থানীয় সময় বুধবার রাতে নিউ অর্লিন্সের লুইঝিয়ানা সিটি সংলগ্ন লাফোর্স প্যারিশ এলাকায় ভ্যালেন্টাইন ব্রিজের কাছে দুর্ঘটনায় তিনি মারা যান বলে স্থানীয় পুলিশ জানিয়েছে।

পুলিশের ভাষ্য অনুযায়ী, ওমর ফারুক তার নিশান আল্টিমা চালিয়ে এলএ ৩০৮ সড়ক ধরে উত্তর দিকে যাচ্ছিলেন। পথে সামান্য বাঁয়ে যেতে হয়, কিন্তু সেটি করতে ব্যর্থ হন তিনি।

এতে ফারুকের গাড়ি দক্ষিণমুখী গাড়ির রাস্তায় উঠে পড়লে সঙ্গে সঙ্গে বিপরীত দিক থেকে দ্রুতবেগে আসা একটি গাড়ির সঙ্গে সেটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিউ অর্লিন্স ইউনিভার্সিটিতে ফারুকের সহপাঠী ও বন্ধু নাসরুল ইসলাম সোহান বলেন, ২০০৩ সালে বুয়েটে ভর্তি হয়ে ২০০৭ সালে স্নাতক করেন ওমর ফারুক। পরে তিনি যুক্তরাষ্ট্রে আসেন।

এরমধ্যে দেশে গিয়ে ফারুক বিয়ে করেন। বাংলাদেশে তার স্ত্রী ও এক ছেলে রয়েছে। আগামী ২৪ জুলাই তাদের যুক্তরাষ্ট্রে আসার কথা ছিল।

ফারুকের লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে বলে তিনি জানিয়েছেন।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন।