মঙ্গলবার দেশে আসছে ‘অচিন পাখি’

7

জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হতে যাচ্ছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত সম্পূর্ণ নতুন ষষ্ঠ ড্রিমলাইনার ‘অচিন পাখি’। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে ঢাকার উদ্দেশে রওনা দেবে নতুন ড্রিমলাইনার। বিমান সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে স্পর্শ করে বিমানের পঞ্চম ড্রিমলাইনার ‘সোনার তরী’। এ দুটি উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৮টিতে।

‘সোনার তরী’ ও অচিন পাখি’ নাম দুটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া। তিনি আগামী ২৮ ডিসেম্বর ড্রিমলাইনার দুটি এবং বিমানের মোবাইল অ্যাপস অনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

‘অচিন পাখি’ বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনারে আসন সংখ্যা থাকছে মোট ২৯৮টি। এর মধ্যে বিজনেস ক্লাস ৩০টি, প্রিমিয়াম ইকোনমি ক্লাস ২১টি এবং ২৪৭টি ইকোনমি ক্লাস।

বিমান সংশ্লিষ্টরা জানান, বিমানের মোবাইল অ্যাপস ব্যবহার করে যাত্রীরা নিজের মোবাইল ফোন থেকেই কিনতে পারবেন বিমানের সকল গন্তব্যের টিকিট। মূল্য পরিশোধ করা যাবে বিকাশ, রকেট বা যেকোনো কার্ডের মাধ্যমে।

গুগল প্লে স্টোর অথবা অ্যাপল অ্যাপস স্টোর থেকে যেকোনো স্মার্টফোনে অ্যাপসটি ডাউনলোড করলে পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে বিমানের ফ্লাইট-সংক্রান্ত সকল তথ্য পাওয়া যাবে। এই অ্যাপসের মাধ্যমে যাত্রীরা ফ্লাইট সম্পর্কিত সকল তথ্য, ফ্লাইট স্ট্যাটাস, ফ্লাইট শিডিউল, সেলস সেন্টার সমূহের ঠিকানা, অনলাইন টিকিট, রিফান্ড হেল্প ডেস্ক এবং টিকিট বুকিং সংক্রান্ত সব তথ্য জানতে পারবেন।