ভিভিআইপিদের জন্য এক্সিকিউটিভ জেট কেনা হবে

0

ঢাকা: রাষ্ট্রের ভিভিআইপিদের আলাদা চলাচলের জন্য এক্সিকিউটিভ জেট কেনা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

সোমবার (২৮ নভেম্বর) বিকেলে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে বেরোনোর সময় জাতীয় সংসদের ফটকে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট বিজি-১০১১ যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণে বাধ্য হওয়ায় এ নিয়ে আলোচনার মধ্যে মন্ত্রী প্লেন কেনার কথা জানালেন।

তিনি বলেন, ত্রুটি সারিয়ে প্রধানমন্ত্রীকে হাঙ্গেরি পৌঁছে দিয়ে বিমানের সেই ‘বোয়িং ৭৭৭’ এয়ারক্রাফটি দেশে ফিরেছে। এ বিষয়ে তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। চারদিনের সফর শেষ করে প্রধানমন্ত্রী ফেরার আগেই জড়িতদের চিহ্নিত করে শাস্তি নিশ্চিত করা হবে।

মন্ত্রী বলেন, শিগগির ভিভিআইপিদের আলাদাভাবে চলাচলের জন্য এক্সিকিউটিভ জেট কেনা হবে। এ বিষয়ে অর্থমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে।

এসময় মেননের সঙ্গে ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এ এম মোসাদ্দেক আহমেদ, বিমান পরিবহন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক প্রমুখ।