ভিন্ন এক ট্রিপল সেঞ্চুরির সামনে দাঁড়িয়ে গেইল

0

বিশ্বকাপের পরপরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেবেন বলেছিলেন। কিন্তু সেই বিদায় জানোটা হয়নি, দ্য ইউনিভার্স বসের। তিনি নিজেই ইউটার্ন নিয়েছেন। বিশ্বকাপের শেষ দিকে এসে বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেটকে তিনি এখনই বিদায় বলতে চান না।

বিশ্বকাপের পরপরই যদি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিতেন, তাহলে নিশ্চিত আর এই ভিন্ন ধরনের ট্রিপল সেঞ্চুরিও হতো না গেইলের। অবশেষে সেই মাইলফলকের সামনে দাঁড়িয়ে ক্যারিবীয় কিংবদন্তি। ভারতের বিপক্ষে আজ পোর্ট অব স্পেনে ওয়েস্ট ইন্ডিজের একাদশে নাম উঠলেই ওয়ানডে ক্রিকেটে ৩০০তম ম্যাচ খেলার গৌরব স্পর্শ করবেন ক্যারিবীয় ব্যাটিং দানব।

Gayle

আগের ম্যাচেই আরেক ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারাকে স্পর্শ করেছিলেন গেইল। দুই ক্যারিবীয় গ্রেটের ম্যাচ সংখ্যা এখন সমান ২৯৯টি করে। আজ খেলতে নামলেই প্রথম ক্যারিবীয় হিসেবে ওয়ানডেতে ৩০০ ম্যাচের মাইলফলক স্পর্শ করবেন তিনি। একইসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটে ২১তম ব্যাটসম্যান হিসেবে ৩০০তম ম্যাচের গৌরব অর্জন করবেন তিনি।

১৯৯৯ সালে, ২০ বছর আগে এই ভারতের বিপক্ষেই টরন্টোয় ওয়ানডে অভিষেক হয়েছিল ক্রিস গেইলের। সেই থেকে গত দুই দশকে তিনি খেলেছেন ২৯৯টি ম্যাচ। ৩৭.৮০ গড়ে তিনি রান করেছেন ১০ হাজার ৩৯৭। সেঞ্চুরি ২৫টি, হাফ সেঞ্চুরি করেছেন ৫৩টি। সর্বোচ্চ ২১৫ রান।

ওয়ানডে ক্যারিয়ারে নিজের ট্রিপল সেঞ্চুরি ম্যাচটিকে কি জয় দিয়ে রাঙাতে পারবেন গেইল? রাত সাড়ে ৭টায় ম্যাচ শুরু হওয়ার পরই বোঝা যাবে সেটা। সে পর্যন্ত আপাতত অপেক্ষা।