বিমানে ভ্রমণে পাবেন ১৭ পার্সেন্ট ছাড়

3

মুজিব বর্ষ উপলক্ষে আগামী বছরের মার্চ মাস হতে ২০২১ সালের মার্চ মাস পর্যন্ত বাংলাদেশর বিমানের ১৭টি রুটের যাত্রীরা প্রতি মাসের ১৭ তারিখে প্রথম ১৭ জন যাত্রী টিকিট ক্রয়ের ক্ষেত্রে ১৭ পার্সেন্ট ছাড় পাবেন। তবে এসব টিকেট ক্রয় করতে হবে বিমানের ওয়েবসাইটের মাধ্যমে ডিজিটাল সিস্টেমে। টিকিট ক্রয়ের ক্ষেত্রে আগে আসলে আগে পাবেন ভিত্তিতে নির্বাচিত হবেন প্রথম ১৭ জন যাত্রী।

সংসদ ভবনে মঙ্গলবার অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৮ম বৈঠকে বিমানের পক্ষে এসব তথ্য উপস্থাপন করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটি সভাপতি র. আ. ম. উবায়দুল মোকতাদির চৌধুরী।

বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, মো. আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, আশেক উল্লাহ রফিক এবং সৈয়দা রুবিনা আক্তার বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে জানানো হয়- সংসদীয় কমিটির সুপারিশ ও বিমানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তের আলোকে বর্তমানে বিমানের বিভিন্ন ফ্লাইটে ভ্রমণকারঅ শিশু, সিনিয়র সিটিজেন, অসুস্থ ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য দেওয়া হুইল চেয়ার সার্ভিসের জন্য কোনো চার্জ গ্রহণ করা হচ্ছে না। এছাড়া বিমানকে লাভজনক করতে গত হজ মৌসুম থেকে হজযাত্রীদের টিকেট সরাসরি এজেন্সির নিকট থেকে বিক্রি করা হয়। তখন হজ এজেন্সিগুলো সর্বনিম্ন ১০০টি থেকে সর্বোচ্চ ৩০০টি টিকেট ক্রয়ের সুযোগ পেয়েছিল।

বৈঠকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।