বঙ্গবন্ধুর বাংলাদেশ বিনির্মাণে প্রবাসীদের সচেতন হতে হবে

1

বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ডাক্তার মুহাম্মদ ইমরান বলেছেন, জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে প্রবাসীদের আরো সচেতন হতে হবে। আরব আমিরাতে বাংলাদেশি, যারা নানা ধরনের অপরাধের সাথে জড়িত তাদের কারণে দেশের সুনাম নষ্ট হতে দেয়া যাবে না। প্রয়োজনে দূতাবাস পদক্ষেপ গ্রহণ করবে।

ফুজাইরাহ বাংলাদেশ সমিতির আয়োজনে সংযুক্ত আরব আমিরাতে জাতীয় শোক দিবসের তিন দিনব্যাপী কর্মসূচি পালন করা হয়েছে। ১৫ই আগস্ট থেকে ১৭ আগস্ট পর্যন্ত চলে এ আয়োজন।

জাতির পিতা এবং তার পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা এবং দু’দেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে আলোচনা সভা শুরু হয়। তিশা সেনের পরিচালনায় ও সংগঠনের সভাপতি মো. মাসুদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে রাষ্ট্রদূত প্রধান অতিথি ছিলেন

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ সমিতি ইউ.এ.ই-র যুগ্ম সম্পাদক নাছির তালুকদার। বিশেষ অতিথির বক্তব্য দেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, বাংলাদেশ সমিতি ইউ.এ.ই-র সভাপতি মো. মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ সমিতি ফুজাইরার সহ-সভাপতি তপন সরকার ও থুম্বে গ্রুপ ফুজাইরার সিইও ডা. শিহাদ মোহাম্মদ কাদের ও সমিতির সাধারণ সম্পাদক মো. মাসুদ পারভেজ।

সভায় আরও উপস্থিত ছিলেন মাইন উদ্দিন, সৈয়দ লুৎফুর রহমান, লুৎফুর রহমান, বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’র প্রচার ও প্রকাশনা সম্পাদকসঞ্জিত কুমার শীল ও সঞ্জয় ঘোষ।

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এঁকে অতিথিদের প্রদান করেন রতন বালা। সবশেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের নিহত সবার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন মুহাম্মদ জামাল উদ্দিন।