পরিচালনা পর্ষদের বৈঠকে বিমানের এমডিকে অব্যাহতি

0

প্রবাসী কণ্ঠ প্রতিবেদক

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এ এম মোসাদ্দিক আহমেদকে অব্যাহতি প্রদানের খবর পাওয়া গেছে। আগামী ৩১ মে মোসাদ্দিক আহমেদের চুক্তি নিয়োগের মেয়াদ শেষ হওয়ার কথা ছিলে। কিন্তু মঙ্গলবার ডাকা পরিচালনা পর্ষদের ডাকা সভায় তাকে অব্যাহতি প্রদানের সিদ্ধান্ত হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করতে রাতে (মঙ্গলবার) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এমডি এ এম মোসাদ্দিক আহমেদ এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হয়। তবে তার মোবাইল নম্বরে ফরোয়ার্ডেড লেখা আসছিলো। পরে বিমানের জেনারেল ম্যানেজার (জনসংযোগ) শাকিল মেরাজ এর সাথে যোগাযোগ করা হলে তিনি টেলিফোন ধরেননি।

এদিকে নতুন এমডি নিয়োগ না হওয়া পর্যন্ত ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব পালন করবেন বিমানের পরিচালক (ফাইট অপারেশন্স) ও সিনিয়র ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল। তিনি এর আগে ভারপ্রাপ্ত এমডি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

জানা গেছে, টানা তিন বছর বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী পদে চুক্তিভিত্তিক নিয়োগ পেয়েছিলেন।

১৯৮৩ সালে বিমানের সহকারী ম্যানেজার পদে দায়িত্ব পালন শুরু করেন মোসাদ্দিক আহমেদ। ২০১৫ সালে বিমানের পরিচালক পদ থেকে তিনি অবসরে যান। পরিচালক পদে দায়িত্বপালনকালীন বিমানের ভারপ্রাপ্ত এমডি ও প্রধান নির্বাহী পদের দায়িত্ব দেয়া হয় তাকে।