দিনাজপুরে ৫ কোটি টাকার মাদক ধ্বংস

0

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় চার কোটি ৯২ লাখ নয় হাজার টাকার জব্দকৃত মাদক ধ্বংস করেছে বিজিবি। সোমবার (০২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে ফুলবাড়ী ২৯ বিজিবির আয়োজনে ফুলবাড়ী সদর দপ্তরে এক সুধী সমাবেশে এসব মাদক ধ্বংস করা হয়। ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মো. শরিফুল্লাহ আবেদের সভাপতিত্বে সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দিনাজপুর-৫ আসনের সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান ফিজার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিজিবির দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল সোহরাব হোসেন, দিনাজপুর ৪২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল গাজী নাহিদুজ্জামান, দিনাজপুরের জেলা প্রশাসক (ডিসি) মাহমুদুল আলম ও দিনাজপুরের পুলিশ সুপার আনোয়ার হোসেন প্রমুখ।

ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শরিফুল্লাহ আবেদ বলেন, ২০১৮ সালের ১ জানুয়ারি থেকে ২০১৯ সালের ৩১ আগস্ট পর্যন্ত মাদকবিরোধী অভিযানে ৪০ হাজার ৩০৭ বোতল ফেনসিডিল, ১৭ লিটার তরল ফেনসিডিল, ১৯০ বোতল বিদেশি মদ, ১১৬ প্যাকেট বিদেশি মদ, ৪২ লিটার দেশি মদ, এক হাজার ১৩১টি নেশাজাতীয় ইনজেকশন, এক লাখ ৫৮ হাজার ৯৮০টি যৌন উত্তেজক ট্যাবলেট, ২৯ হাজার ৩০৯ বোতল যৌন উত্তেজক সিরাপ, ২১ দশমিক ৩৫ কেজি গাঁজা ও ৯২৫ পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি বলেন, দিনাজপুর ৪২ বিজিবি ২০১৮ সালের ২২ আগস্ট থেকে ২০১৯ সালের ২০ নভেম্বর পর্যন্ত ৯৫৩ বোতল ফেনসিডিল, ১০০ বোতল তরল ফেনসিডিল ও ৬০ প্যাকেট বিদেশি মদ, সাড়ে তিন কেজি গাঁজা, ১৩৪টি নেশাজাতীয় ইনজেকশন জব্দ করে। সবমিলে এসব মাদকের মূল্য চার কোটি ৯২ লাখ ৯ হাজার টাকা। যা সবার উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।