জাহিদ হাসান এবার বকেয়া মজিদ

0

প্রবাসীকণ্ঠ ডেস্ক:
শুটিং শেষ হলো এক ঘণ্টার নাটক ‘বকেয়া মজিদ’র। সুজিত বিশ্বাসের গল্পে মোমিন স্বপনের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তারেক মিয়াজী। নাটকে বকেয়া মজিদ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় নায়ক জাহিদ হাসান। নাটকটিতে আরও অভিনয় করেছেন মৌসুমী হামিদ, মম শিউলি ও সুজন হাবিবসহ আরো অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে গ্রামের টং দোকানদার বকেয়া মজিদ (জাহিদ হাসান)। তার দোকানে কোনো মালামাল নেই। আছে শুধু একখান লাল মলাটের বাকির খাতা। তাই নিয়ে সারাদিন দোকানে বসে থাকেন। আর হঠাৎই রাস্তা-ঘাটে পাওনাদারদের ধরে ধরে বিভিন্ন কৌশলে বাকি আদায়ের চেষ্টা করেন। আর তা নিয়ে ঘটে মজার মজার ঘটনা।

ওই গ্রামের মেয়ে লতিকা বানু (মৌসুমী হামিদ) তাকে ভালোবাসার চেষ্টা করেন। কিন্তু মজিদের স্বপ্ন বাকি না তুলে সে ভালোবাসা বা বিয়ের ব্যাপারে সিদ্ধান্ত নেবেন না।

এ নাটকের পরিচালক তারেক মিয়াজী বলেন, “বকেয়া মজিদ নাটক সম্পর্কে বলতে গেলে অনেক কথাই হয়। অসাধারণ এক হৃদয় ছুঁয়ে যাওয়া গল্প ‘বকেয়া মজিদ’। আর সেই সাথে সাংবাদিক মোমিন স্বপনের রচনায় প্রতিটি দৃশ্য অনেক মজার হয়েছে। গ্রামগঞ্জের টং দোকানের ব্যবসা কেমন হয়, বাবা-মায়ের আনুগত্য একজন ছেলে কেমন হতে পারে; তা বকেয়া মজিদ নাটকটি না দেখলে বোঝা যাবে না।”

এ ব্যাপারে সাংবাদিক ও নাট্যকার মোমিন স্বপন বলেন, ‘আমাদের এক ঘণ্টার নাটকের ক্রান্তিকালে গল্পনির্ভর ভালো একটা নাটক লিখতে পেরে ভালো লাগছে। আশা রাখি, নাটকটি দর্শকরা দেখে আনন্দ পাবেন।’

নাটকটি বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভিতে প্রচার হবে।