জাপানের সব সেক্টরে কর্মী প্রেরণে প্রস্তুত বাংলাদেশ

8

 

নিজস্ব প্রতিবেদক
সূর্যদোয়ের দেশ জাপানের সব সেক্টরে বাংলাদেশ থেকে কর্মী প্রেরণে প্রস্তুত বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।
১০ অক্টোবর বৃহস্পতিবার (স্থানীয় সময়) টোকিওতে ইন্টারন্যাশনাল ম্যানপাওয়ার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (আইএম-জাপান) আয়োজিত “বাংলাদেশের অর্থনৈতিক ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক” শীষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।
জাপানি নিয়োগকর্তাদের বাংলাদেশ থেকে কর্মী নিয়োগের আহবান জানিয়ে মন্ত্রী বলেন, বাংলাদেশের কর্মীরা অত্যন্ত দক্ষ ও এবং পরিশ্রমী। জাপানের কর্মক্ষেত্রে বাংলাদেশী কর্মীদের নিয়োগ দেয়া হলে দুই দেশই লাভবান হবে। জাপানের শ্রমবাজারের আইটি, ইঞ্জিনিয়ারিং এবং মেডিকেল সেক্টরে বাংলাদেশ উল্লেখযোগ্য সোর্স কান্ট্রি হতে পারে।
সেমিনারে জাপানের বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ১০০০ শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মন্ত্রীর একান্ত সচিব আহমদ কবীর।
আরো বক্তব্য রাখেন, আইএম-জাপানের প্রেসিডেন্ট সাদানুরি সাকামোটো, জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রাবাব ফাতিমা, জাপানের ম্যাচিদা হাসপাতালের চীফ ডিরেক্টর কোইসুকো ইরাকো, আইএম-জাপানের এক্সিকিউটিভ চেয়ারম্যান কিয়োই ইয়ানাগিসাওয়া এবং জাপানে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সেলর মোঃ জাকির হোসেন প্রমুখ।