চেন্নাই রুটে ইউএস-বাংলা, হেলথ প্যাকেজ

0

নিজস্ব প্রতিবেদক

আগামী ৩১ মার্চ থেকে চেন্নাই রুটে ফাইট চালু করতে যাচ্ছে দেশের শীর্ষ বেসরকারী বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্স। সপ্তাহে তিনদিন ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে চেন্নাই রুটে তাদের ফাইট পরিচালিত হবে। চেন্নাই রুটে বাংলাদেশীদের ভ্রমনের জন্য স্বল্প খরচে আকর্ষণীয় ট্যুর ও মেডিকেল প্যাকেজ ঘোষনা করেছে প্রতিষ্ঠানটি।

প্যান প্যাসিফিক সোনারগাও হোটেলে (বুধবার) আয়োজিত এক সংবাদ সম্মেলনে ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ এসব তথ্য জানান। উপস্থিত ছিলেন হেড অব সেলস এন্ড মার্কেটিং শফিকুল ইসলাম, জেনারেল ম্যানেজার, মার্কেটিং সাপোর্ট এন্ড পাবলিক রিলেশনস মো. কামরুল ইসলাম ও এ্যাপোলো হসপিটাল, চেন্নাই এর ইন্টারন্যাশনাল প্যাশেন্ট ডিভিশন এর সিনিয়র গ্রুপ জেনারেল ম্যানেজার মি. জিথু জোসি।

লিখিত বক্তব্য বলা হয়, পূর্ব পরিকল্পনা অনুযায়ী ৩১ মার্চ থেকে ঢাকা-চট্টগ্রাম হয়ে চেন্নাইয়ের উদ্দেশ্য ফাইটটি ছেড়ে যাবে। প্রাথমিকভাবে রোববার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে সকাল ৯টা ১০ মিনিটে এবং চট্টগ্রাম থেকে সকাল পৌণে ১১টায় চেন্নাইয়ের উদ্দেশ্য ছেড়ে চেন্নাইয়ের স্থানীয় সময় দুপুর পৌণে ১টায় পৌছাবে। একইভাবে চেন্নাই থেকে স্থানীয় সময় দুপুর দেড়টায় ছেড়ে চট্টগ্রাম পৌছাবে বিকেল সাড়ে ৪টায়। সেখান থেকে ছেড়ে সন্ধ্যা ৬টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌছাবে।

চেন্নাই রুটের ভাড়া নির্ধারণ করা হয়েছে (রিটার্ণ) ২৪ হাজার ২২৩ টাকা। আর ওয়ানওয়ের সর্বনিম্ম ভাড়া ১৫ হাজার ৪২ টাকা। এছাড়া চট্টগ্রাম-চেন্নাই রুটে ওয়ানওয়ের ভাড়া ১৬ হাজার ৪৫ টাকা এবং রিটার্ণ ২৬ হাজার ২২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ভাড়ায় সকল ট্যাক্স ও সারচার্জ অন্তভ’ক্ত রয়েছে বলে জানান তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কেটিং এন্ড সেলস শফিকুল ইসলাম বলেন, ঢাকা-চট্টগ্রাম-চেন্নাই রুটের ভাড়া ২৪ হাজার ২২৩ টাকা হলেও আজ এখানে সংবাদ সম্মেলন থেকেই ২ হাজার টাকা কমিয়ে ২২ হাজার টাকা ভাড়া নির্ধারণ করা হলো।্ আগামী এক মাস পর্যন্ত এই ভাড়ায় যাত্রীরা টিকেট কাটতে পারবেন।

লিখিত বক্তব্য আরো বলা হয়েছে, চেন্নাইয়ে সরকারী ও বেসরকারী হাসপাতালে বিশ্বমানের সুবিধা রয়েছে। বর্তমানে ভালো চিকি?সা ও সাশ্রয়ী সেবার জন্য উচ্চবিত্তদের পাশাপাশি মধ্যবিত্তরাও প্রতিবেশী দেশ ভারতে যাচ্ছে। প্রত্বিছর ২০ শতাংশ লোক ভারতে চিকি?স্ ানিতে যাচ্ছে। ইতিমধ্যে ্ইউএস বাংলা এয়ারলাইন্স ও এ্যাপোলো হসপিটাল চেন্নাইয়ের সাথে একটি দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। চেন্নাইতে প্রতিজনের জন্য ৩৭ হাজার ৯৯০ টাকায় একটি হেলথ প্যাকেজ ঘোষনা করা হয়। প্যাকেজের মধ্যে ঢাকা-চেন্নাই রিটার্ণ টিকেট, ২ জনের জন্য ২ রাত ৩ দিন থাকার ব্যবস্থা রাখা হয়েছে, কমপ্লিমেন্টারী সকালের নাস্তা, ফ্রি ইনভাইটেশন লেটার, ফ্রি ডক্টরস এ্যাপয়নমেন্ট, ফ্রি এয়ারপোর্ট পিকআপসহ এ্যাপোলো মাস্টার হেলথ চেক প্যাকেজ অন্তভ’ক্ত হয়েছে। হেলথ প্যাকেজ ছাড়াও পর্যটকদের জন্য নুন্যতম ৩২ হাজার ৪৯০ টাকায় ২ রাত ৩ দিনের হলিডে প্যাকেজ ঘোষনা করা হয়।