কুচক্রি মহল জাসদ-আওয়ামী লীগের ঐক্য নষ্ট করতে চায়

7

প্রবাসীকণ্ঠ নিউজ : তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘লুটেরা, কুচক্রি মহল আওয়ামী লীগের ভেতরে ঢুকে জাসদ ও আওয়ামী লীগের ঐক্য নষ্ট করে দেশের ক্ষতি করতে চায়, আওয়ামী লীগকে পরাস্ত করতে চায়।’প্রতিবাদ সভায় বক্তব্য রাখছেন হাসানুল হক ইনু শুক্রবার (১৩ জানুয়ারি) কুষ্টিয়ার মিরপুর উপজেলা জাসদ কার্যালয়ে এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। ইউপি চেয়ারম্যান মশিউর রহমান মিলনের বাড়িতে হামলা ও উপজেলা জাসদ কার্যালয়ে অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে এ সভার আয়োজন করা হয়।
প্রতিবাদ সভায় তথ্যমন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ জঙ্গি দমনের শেষ পর্যায়ে আছে। সেই সঙ্গে বিস্ময়কর উন্নয়নের পথেও এগিয়ে চলেছে বাংলাদেশ। ঠিক সেই সময়ে দেশে অনৈক্য সৃষ্টি করছে কুচক্রি মহল।’তিনি আরও বলেন, ‘জাসদ ৪৫ বছরের পুরোনো দল। অনেক চড়াই-উৎরাই পেরিয়ে জাসদ টিকে রয়েছে। মিরপুর ভেড়ামারায় জাসদ ছিলো, আছে এবং থাকবে। এই অঞ্চলে মারফত আলী, লোকমান হোসেনের মতো বড় বড় নেতা ছিলেন।’জাসদ কোনও দিন প্রশাসনকে ব্যবহার করেনি উল্লেখ করে ইনু বলেন, ‘জাসদের অনেক মেম্বার-চেয়ারম্যান সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করছেন। তারা সুনামের সঙ্গে সমাজসেবায় নিয়োজিত আছেন।’
কোনও দুষ্কৃতকারীকে ছাড় দেওয়া হবে না উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ‘আমরা কাউকে ভয় পাই না। যে সব দুষ্কৃতকারী আমার অফিসে আগুন লাগিয়েছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।’ সম্প্রতি মিরপুর উপজেলার আমবাড়ীয়ায় আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান সাবু হত্যাকাণ্ড প্রসঙ্গে ইনু বলেন, ‘হত্যাকারী যেই হোক, তাকে আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া হবে।’ এ হত্যাকাণ্ডের পর চেয়ারম্যান মিলনের বাড়িতে হামলা এবং উপজেলা জাসদ কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।
উপজেলা জাসদের সভাপতি মোহাম্মদ শরীফের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও উপস্থিত ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল আলিম স্বপন, জাসদের কেন্দ্রীয় নেতা মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা জাসদের সভাপতি গোলাম মহসিন প্রমুখ।