কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে মানসম্মত প্রশিক্ষণ দিতে হবে

8

 

 

নিজস্ব প্রতিবেদক
কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রগুলোতে মানসম্মত ও যুগোপযোগী প্রশিক্ষণ দিতে হবে। প্রয়োজনে প্রশিক্ষণের মেয়াদ বাড়িয়ে দিতে হবে।
রোববার সকালে প্রবাসী কল্যাণ ভবনে মন্ত্রণালয়ের আওতাধীন মাঠ পর্যায়ের সকল দপ্তর প্রধানদের নিয়ে আয়োজিত দিনব্যাপি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এসব কথা বলেন।
তিনি বলেন, যে মহান নেতার নেতৃত্বে আমাদের বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে, তাঁর স্বপ্নের সোনার বাংলা ও শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, নিরাপদ, নিয়মিত ও সুশৃংখল অভিবাসন নিশ্চিত করতে দেশব্যাপী ব্যাপক জনসচেতনতা সৃষ্টির লক্ষে মন্ত্রণালয় ইতোমধ্যে অনেকগুলো কর্মসূচি হাতে নিয়েছে।
সচিব রৌনক জাহান বলেন, বৈধ উপায়ে অধিক সংখ্যক দক্ষকর্মী বিদেশে পাঠাতে পারলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত দেশের মর্যাদায় উন্নীত হবে।
সচিব রৌনক জাহান এর সভাপতিত্বে আরো বক্তব্য দেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, বিএমইটি’র মহাপরিচালক মোঃ সেলিম রেজা, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব নাজীবুল ইসলাম, যুগ্মসচিব মোঃ জাহাঙ্গীর আলম, বিভিন্ন টিটিসি’র অধ্যক্ষ এবং জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস (ডিইএমও)’র প্রধানরা। কর্মশালায় ৭০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এবং বিভাগীয়/ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের প্রধানরা উপস্থিত ছিলেন।
গতকাল (৪ অগাষ্ট) প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামানের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।