ইউএস-বাংলার অতিরিক্ত ফ্লাইট তিন রুটে

3

বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থাগুলোর মধ্যে অন্যতম ইউএস-বাংলা এয়ারলাইন্স। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে এখন থেকে ঢাকা থেকে রাজশাহী, সৈয়দপুর এবং বরিশাল রুটে অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করছে সংস্থাটি। সোমবার (০১ ডিসেম্বর) ইউএস-বাংলা এয়ারলাইন্সের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, যাত্রীসাধারণের চাহিদাকে প্রাধান্য দিয়ে বর্তমানে প্রতিদিন ঢাকা থেকে সৈয়দপুরে চারটি, রাজশাহীতে দুইটি ও বরিশাল রুটে একটি ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

প্রতিদিন সকাল ৯ টা ৫০ মিনিট, দুপুর ১২টা, দুপুর ৩টা ৪৫ মিনিট ও বিকেল ৫ টা ১৫ মিনিটে ঢাকা থেকে সৈয়দপুর এবং সৈয়দপুর থেকে ঢাকায় প্রতিদিন সকাল ১১ টা ১৫ মিনিট, দুপুর ১টা ২৫ মিনিট, বিকেল ৫ টা ১০ মিনিট ও সন্ধ্যা ৬ টা ৪০ মিনিটে ফ্লাইট চালানো হয়েছে। বর্তমানে ঢাকা থেকে প্রতিদিন সকাল ৯ টা ১৫ মিনিট ও বিকেল ৩ টা ১৫ মিনিটে রাজশাহী এবং রাজশাহী থেকে ঢাকায় প্রতিদিন সকাল ১০ টা ৩৫ মিনিট ও বিকেল ৪ টা ৩৫ মিনিটে ফ্লাইট চালাচ্ছে ইউএস-বাংলা।

এছাড়া প্রতিদিন ঢাকা থেকে বরিশালে দুপুর ৩ টা এবং বিকেল ৪টা ৫ মিনিটে বরিশাল থেকে ঢাকায় ইউএস-বাংলার ফ্লাইট পরিচালিত হয়। নতুন সংযোজিত হওয়া এটিআর ৭২-৬০০ এবং ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ঢাকা-সৈয়দপুর-ঢাকা, ঢাকা-রাজশাহী-ঢাকা, ঢাকা-বরিশাল-ঢাকা রুটে ফ্লাইট পরিচালিত হচ্ছে। সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ন্যূনতম ২ হাজার ৬৯৯ টাকা তিনটি রুটের ওয়ানওয়ের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে।

বর্তমানে ইউএস-বাংলার বিমানবহরে মোট এগারোটি এয়ারক্রাফট রয়েছে। এর মধ্যে চারটি বোয়িং ৭৩৭-৮০০, চারটি এটিআর ৭২-৬০০ ও তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল ছাড়াও বর্তমানে অভ্যন্তরীণ রুট ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও যশোর রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

এছাড়া আন্তর্জাতিক রুটে ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, ব্যাংকক, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, গুয়াংজু, মাস্কাট, দোহা এবং চট্টগ্রাম থেকে কলকাতা, চেন্নাই, দোহা ও মাস্কাট রুটে ইউএস-বাংলার ফ্লাইট চলাচল করছে। বিস্তারিত তথ্য জানার জন্য নিকটস্থ ট্রাভেল এজেন্ট অথবা ইউএস-বাংলা এয়ারলাইন্সের যেকোনো সেলস অফিসে যোগাযোগ করার পরামর্শ দেওয়া হয়েছে ওই প্রেসবিজ্ঞপ্তিতে। এছাড়াও যোগাযোগ করা যাবে ১৩৬০৫ অথবা ০৯৬৬৬৭১৩৬০৫ অথবা ০১৭৭৭৭৭৭৮০০-৬ নম্বরে।