অভিবাসন ব্যয় হ্রাসে সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে — প্রবাসী কল্যান প্রতিমন্ত্রী

1

নিজস্ব প্রতিবেদক

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসী শ্রমিকদের স্বার্থ, অধিকার ও মর্যাদা রক্ষায় সবাইকে দায়িত্বশীল হতে হবে। মর্যাদাপূর্ণ অভিবাসন নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিন্তাধারা আজ বিশ্বব্যাপী প্রশংসিত।
তিনি আরো বলেন,অভিবাসন ব্যয় হ্রাস এবং প্রবাসী কর্মীদের সার্বিক নিরাপত্তা বিধানে সরকার ইতিমধ্যে নানা উদ্যোগ গ্রহণ করেছে।

আজ সকাল নয়টায় প্যানপ্যাসিফিক সোনারগাঁও হোটেলে “রিজিওনাল কন্সাল্টেশন অন দ্যা গ্লোবাল কম্প্যাক্ট ফর সেফ, অর্ডারলি এন্ড রেগুলার মাইগ্রেশন ” শীর্ষক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে গেস্ট অফ অনারের বক্তৃতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন,বৈশ্বিক অভিবাসনের ক্ষেত্রে চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশ সমন্বিত উদ্যোগে বিশ্বাস করে।

তিনি আরো বলেন, জিসিএম বাস্তবায়নে সিভিল সোসাইটি ও বিজনেস কম্যুনিটিকে যথাযথ ভুমিকা পালন করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,জাতিসংঘে স্পেনের স্থায়ী প্রতিনিধি ও ইন্টারন্যাশনাল মাইগ্রেশন রিভিউ ফোরামের কো-ফ্যাসিলিটেটর অগাস্টিন সান্তোস মারেভার,সিভিল সোসাইটি একশন কমিটির কো-অর্ডিনেটর কলিন রাজাহ,আন্তর্জাতিক অভিবাসী সংস্থার বাংলাদেশ প্রধান গিয়র্গি গিগারিও সহ পররাষ্ট্র ও প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, বিভিন্ন উন্নয়ন সহযোগী প্রতিষ্ঠান, আই ও এম এবং আই এল ও এর প্রতিনিধিবৃন্দ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থাণ মন্ত্রনালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ রাশেদুজ্জামান এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।