অক্টোবর বা নভেম্বরে শুরু হবে ভারত-পাকিস্তান যুদ্ধ : পাকিস্তানের রেলমন্ত্রী

0

গত ৫ আগস্ট সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা কেড়ে নেয় ভারত সরকার। নতুন সিদ্ধান্তের ফলে ওই রাজ্যকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল- জম্মু ও কাশ্মীর এবং লাদাখে বিভক্ত করার একটি বিল পাস করানো হয়েছে। এরপর থেকে উত্তেজনা বিরাজ করতে ভারত-পাকিস্তান সীমান্তে। এমন সময় একটি অশনি সংকেত দিলেন পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ আহমেদ।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, খুব অল্প সময়ের মধ্যেই ভারতের সঙ্গে পাকিস্তানের ভয়াবহ যুদ্ধ শুরু হবে। পাকিস্তানের রেলমন্ত্রী রশিদ আহমেদের এমন মন্তব্যের বরাত দিয়ে এই তথ্য প্রকাশ করেছে সংবাদ সংস্থা এএনআই। এ ছাড়া কবে থেকে ভারত-পাকিস্তান যুদ্ধ শুরু হবে তাও স্পষ্ট করে বলেছেন পাকিস্তানের এই মন্ত্রী।

রশিদ আহমেদ বলেন, ‘ভারত ও পাকিস্তানের মধ্যে যুদ্ধ শুরু হবে। অক্টোবর বা নভেম্বরে যুদ্ধ শুরু হওয়ার খুবই সম্ভাবনা রয়েছে।’ রশিদ রাওয়ালপিন্ডিতে গণমাধ্যমে দেওয়া এক বিবৃতিতে বলেন, ‘কাশ্মীরের চূড়ান্ত স্বাধীনতা সংগ্রামের সময় এসেছে। ভারতের সঙ্গে আসন্ন যুদ্ধই হবে শেষ যুদ্ধ।’ এ ছাড়া রশিদ আরো বলেন, ‘বর্বর ও ফ্যাসিবাদী নরেন্দ্র মোদির কারণে কাশ্মীর ধ্বংসের দ্বারপ্রান্তে রয়েছে এবং পাকিস্তানই তার সামনে একমাত্র বাধা।’